পূর্ব মেদিনীপুরব্রেকিং নিউজময়নাশীর্ষ খবরস্বাস্থ্য

আগামীকাল ময়নার গোকুলনগর গ্রামে ” দুয়ারী ডাক্তার ” শিবির অনুষ্ঠিত হবে

নিজস্ব প্রতিনিধি, তমলুক : ” দুয়ারে ডাক্তার ” (Duare Doctor) শিবির হবে প্রত্যন্ত গ্রামে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশক্রমে আগামীকাল ২৩শে মার্চ ২০২৩, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে তমলুক ময়নার গোকুলনগর গ্রামে ” দুয়ারে ডাক্তার” শিবির বসবে। দুয়ারে ডাক্তার শিবিরে সমস্ত বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা যাচ্ছেন বলে জানান তমলুক মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা: শর্মিলা মল্লিক।

দুয়ারে ডাক্তার শিবিরের প্রচারের হোল্ডিং লেগেছে পুরো গোকুলনগর এলাকা জুড়ে। চলছে মাইকিং করে প্রচার। দুয়ারে ডাক্তার এক অভিনব কর্মসূচি। এমন কর্মসূচির প্রচার করা আমাদের সকলের দায়িত্ব বলে জানান, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বিভাস রায়। সেই মতো প্রস্তুতি শুরু হয়েছে। তিনি আরও জানান, আগামীকাল ময়নার গোকুলনগরে দুয়ারে ডাক্তার শিবির হবে। সেই শিবিরে তাম্রলিপ্ত মেডিকেল কলেজের এবং জেলা হাসপাতালের চিকিৎসকদের একটি দল শিবিরে অংশগ্রহণ করবেন।

জেলা প্রশাসনের দাবি, প্রত্যন্ত অঞ্চলের প্রান্তিক মানুষের কাছে উন্নত চিকিৎসা পরিষেবা পৌঁছাতেই গোকুলনগর গ্রামে এই শিবির হবে। শিবিরে জেলা হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকেরা থাকবেন। তাঁরা রোগী দেখবেন। এই কর্মসূচির ফলে চিকিৎসকদের নাগালে পাবেন প্রান্তিক মানুষেরা। ময়না ব্লকের বিডিও রাজীব সরকার জানিয়েছেন, আগামীকাল দুয়ারে ডাক্তার শিবিরের সব রকমের প্রস্তুতি চলছে।

ময়না ব্লকের ব্লক স্বাস্থ্যআধিকারিক (B.M.O.H) দেবরাজ দাস -এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি নতুন এসেছি, এই ব্যাপারে কিছুই বলতে পারব না। জেলার স্বাস্থ্য আধিকারিকদের সাথে যোগাযোগ করার নির্দেশ দেন। মা- মাটি মানুষের সরকার এই প্রকল্পের মাধ্যমে গ্রামের প্রত্যন্ত অঞ্চলে বিশেষজ্ঞ ডাক্তারদের পরিষেবাকে পৌঁছে দিচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন তাম্রলিপ্ত গভ: মেডিকেল কলেজের সিনিয়র রেসিডেন্ট ডা: সৌরভ পট্টনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *