পাঁশকুড়াপূর্ব মেদিনীপুরশীর্ষ খবরস্বাস্থ্য

আইসিডিএস স্কুলের খিচুড়িতে শুয়োপোকা! পাঁশকুড়া এলাকায় ব্যাপক চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি, পাঁশকুড়া: পাঁশকুড়া পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের নারান্দা আইসিডিএস স্কুলের খিচুড়িতে শুয়াপোকা , আতঙ্কে শিশু সহ তার পরিবারের লোকজন। দ্রুততার সাথে স্থানীয় পৌর সুস্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্য পরীক্ষা করা হলো শিশুদের।

এর আগেও ওই আইসিডিএস কেন্দ্রে শুয়াপোকা পড়েছিল বলেই অভিযোগ করেছেন শিশুর অভিভাবকেরা। স্কুল কর্তৃপক্ষের গাফিলতির ফলে ই এমন ঘটনা বারবার। এই আইসিডিএস কেন্দ্রে ২২১ জন শিশুকে খিচুড়ি দেওয়া হয় প্রতিদিন। সেই মোতাবেক আজও তাদের খিচুড়ি এবং ডিম দেওয়া হয়েছিল। হঠাৎ একজন দেখতে পান তার খিচুড়ির মধ্যে মরা শুয়াপোকা , যার ফলে বেশ আতঙ্কবোধ করেন তারা।

বেশ কিছুদিন আগে পাঁশকুড়ার মাইশোরা এলাকার শ্যামপুরের একটি আইসিডিএস কেন্দ্রে টিকটিকি পড়েছিল যা নিয়ে এক প্রকার সরল পড়ে গিয়েছিল গোটা এলাকায়। তার রেশ কাটতে না কাটতে ফের আজকে পাঁশকুড়ার নারােন্দা ৫ নম্বর ওয়ার্ডের আইসিডিএস কেন্দ্রে শুয়োপোকা পড়ে থাকতে দেখা যায়। যা নিয়ে এক প্রকার আতঙ্ক সৃষ্টি হয় এলাকাবাসীর মধ্যে।

এমন ঘটনায় চাঞ্চল ও ছড়ায় গোটা এলাকায় দ্রুততার সহিত আইসিডিএস এর কর্মী সমস্ত শিশুদের স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। আতঙ্কে অসুস্থ হয়ে পড়ে এক ছাত্র যদিও তা অস্বীকার করে আইসিডিএস এর কর্মী।

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন পাঁশকুড়া পৌরসভার চেয়ারম্যান নন্দকুমার মিশ্র। তিনি আইসিডিএস কেন্দ্রটি পরিদর্শন করার পরে স্বাস্থ্যকেন্দ্রে আসা শিশুদের পরিবারের সাথে কথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *