রাজনীতিরাজ্য

অভিষেকের নতুন ‘চ্যালেঞ্জ’, বিজেপি কি পারবে রাখতে!

রাজ্য: আবাস যোজনা ও একশো দিনের প্রকল্পের কাজ নিয়ে বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন আগেই। এমনকি, বিজেপি ক্ষমতায় আসলে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা ৩০০০ করে দেওয়া হবে, সেই দাবিকেও চ্যালেঞ্জ জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার দিলেন নতুন আরেক চ্যালেঞ্জ।দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর কেন্দ্রে ভোট প্রচারে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় গ্যাস সিলিন্ডারের দাম কমানোর বিষয়ে নতুন চ্যালেঞ্জ দিলেন বিজেপিকে।

তিনি দাবি করেন, বিজেপি যদি, সমস্ত দেশে আগামী পাঁচ বছরের জন্য গ্যাস সিলিন্ডার বিনামূল্যে দেওয়া হবে, এটা ঘোষণা করে। তাহলে, তৃণমূল কংগ্রেসের তরফে রাজ্যের ৪২টি আসনের প্রার্থী তুলে নেওয়া হবে।অভিষেক বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, “আপনারা পারলে ১০০০ টাকার গ্যাস বিনামূল্যে করে দিন। একটি বিজ্ঞপ্তি দিন। আগামী পাঁচ বছর এক হাজার টাকার গ্যাস সিলিন্ডার বিনামূল্যে দেওয়া হবে। আমি কথা দিয়ে যাচ্ছি, তৃণমূল কংগ্রেস সব আসন থেকে প্রার্থী তুলে নেব”।

অভিষেক আগেই জানিয়েছিলেন, পশ্চিমবঙ্গ বাদ দিয়ে ১৭টি রাজ্যে বিজেপি সরকার রয়েছে। ক্ষমতা থাকলে বিজেপি সেই সব রাজ্যে ৩০০০ টাকা করে লক্ষ্মীর ভাণ্ডার দিয়ে দেখাক। সেই সূত্র ধরেই এদিন অভিষেক বলেন, “লক্ষ্মীর ভাণ্ডার আপনাদের দিতে হবে না, ওটা মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার দিয়ে দেবে। আপনারা শুধু গ্যাস সিলিন্ডার বিনামূল্যে দেওয়ার সাহস দেখান”।

এদিন কার্যত, এই ভাবেই বিজেপির দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন অভিষেক। এর পালটা জবাব গেরুয়া শিবির থেকে কি আসে, এখন সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *