তমলুকপূর্ব মেদিনীপুরশীর্ষ খবরস্বাস্থ্য

অভিনব আয়োজন মেয়ের অন্নপ্রাশনে! মেয়ের মুখে ভাতের অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে রক্তদান শিবিরের আয়োজন করলেন বাবা

নিজস্ব প্রতিনিধি, তমলুক: অভিনব আয়োজন মেয়ের অন্নপ্রাশনে। মেয়ের মুখে ভাতের অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে রক্তদান শিবিরের আয়োজন করলেন বাবা। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের রক্তদানের প্রয়োজনীয় বোঝানোর পাশাপাশি রক্তদানে উদ্ভূত করলেন। এমনকি এদিনের অন্নপ্রাশন অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের অনেকেই রক্তদানে সামিল হলেন। তমলুকের নিমতৌড়ীর বাসিন্দা অয়ন সামন্ত। তিনি পেশায় একজন স্কুল শিক্ষক এবং সমাজকর্মী। শনিবার এগরা ব্লাড ব্যাংকের সহযোগিতায় এদিন রক্তদান শিবির অনুষ্ঠিত হয়‌।

সারাবছর ধরে সরকারি, বেসরকারি এবং ক্লাব সংগঠন বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে রক্তদান শিবিরের আয়োজন করে থাকলেও। ঘরোয়া অনুষ্ঠানে জেলায় রক্তদান শিবির আয়োজন করে নজির গড়লেন নিমতৌড়ীর সামন্ত পরিবার। রক্তদান নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতার বার্তা পৌঁছে দিতে নিজের ছোট্ট মেয়ে অস্মিতার অন্নপ্রাশন অনুষ্ঠানে রক্তদান শিবিরের আয়োজন করার উদ্যোগ নেন তিনি। আগামী নব প্রজন্মকে সমাজ কর্মে নিয়োজিত করার উদ্যোগে এমন আয়োজন।

সকল আত্মীয় স্বজন পাড়া প্রতিবেশী ও বন্ধুদের বললে, তারা এক কথায় রাজি হয়ে যায়। আর তা থেকেই আমন্ত্রণ পত্রেও ছাপা হয়ে যাই রক্তদান শিবিরের বার্তা। এদিনের এই রক্তদান শিবিরে অনেকেই এগিয়ে এসেছেন। এই রক্তদান শিবিরের মধ্যে দিয়ে মানুষকে সচেতন হওয়ার বার্তা পৌঁছে দেওয়ারই মূল লক্ষ্য ছিল আমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *