এগরাপূর্ব মেদিনীপুর

অবৈধভাবে মাটি বিক্রির অভিযোগ তুলে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখালো গ্রামবাসীরা

পূর্ব মেদিনীপুর : রাস্তায় ট্রাক্টরে করে মাটি বয়ে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে ছড়াল উত্তেজনা। ঘটানাস্থলে পুলিশ এলে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখালো গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাত প্রায় ৮টা নাগাদ পূর্ব মেদিনীপুর জেলার এগরা ১ ব্লকের ঋষি বঙ্কিম চন্দ্র গ্রাম পঞ্চায়েতের পুরুন্দা গ্রামে।

জানা গেছে, গত কয়েক দিন ধরে এই এলাকায় অবৈধভাবে মাটি বিক্রি করা হচ্ছিল বলে অভিযোগ গ্রামবাসীদের একাংশের। মাটি ভর্তি গাড়ি চলার ফলে রাস্তা ফেটে নষ্ট হয়ে যাচ্ছে বলে অভিযোগ পুরুন্দা গ্রামের বাসিন্দাদের। স্থানীয় এলাকার বাসিন্দারা এগরা থানার পুলিশের কাছে মৌখিকভাবে অভিযোগ করেন যে, মাটি কাটা ও স্থানান্তরিত করার কোনো রয়্যালটি না থাকা সুত্ত্বেও অবৈধভাবে মাটি বওয়া চলছে। এদিন সেই ঘটনায় মাটি বইতে গেলে এলাকাবাসী বাধা দিলে উত্তেজনা তৈরী হয়। কার্যত রণক্ষেত্রের আকার ধারণ করে গ্রামের বিবদমান দুই গোষ্ঠীর মধ্যে। পরে ঘটনার খবর পেয়ে এগরা থানার পুলিশ ঘটনাস্থলে এলে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাল স্থানীয় এলাকার বাসিন্দাদের একাংশ।

পুলিশ উভয় পক্ষ বোঝানোর চেষ্টা করেন। কিন্তু কোনোভাবে পরিস্থিতি নিয়ন্ত্রনে না এলে পুলিশের পক্ষ থেকে বলা হয় উভয়পক্ষকে নিয়ে আলোচনা করে সমাধান করার জন্য একটি আলোচনা সভা করা হবে। এর পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এই ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *