জেলাব্রেকিং নিউজ

অজানা জ্বরে হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি ১২ জন শিশু,উদ্বিগ্ন অভিভাবকরা

মালদা, পার্থ ঝাঁ :: একসঙ্গে ১২ জন শিশু জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি হতেই হরিশ্চন্দ্রপুর এলাকা জুড়ে শুরু হয়েছে আতঙ্ক।
মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পর এবার হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে দেখা গেল একই চিত্র তবে কোনো শিশুর মৃত্যু হয়নি বলে জানান ডাক্তারবাবুরা।কি কারণে এই ধরনের জ্বরে শিশুরা আক্রান্ত তা চিকিৎসকদের পাশাপাশি ব্লক স্বাস্থ্য আধিকারিকরাও বিষয়টি গুরুত্ব সহকারে দেখছে বলে জানান।

হাসপাতালের মেডিক্যাল অফিসাররা জানাচ্ছেন শিশুরা সুস্থ হয়ে ফিরছে। তবে তার মাঝে যে চিত্রটা বেশি উদ্বেগজনক তা হল হরিশ্চন্দ্রপুর এলাকার মানুষের অসচেতনতা। সামনে উৎসবের মরশুম। উৎসবের আনন্দে সকলেই মাতোয়ারা হয়ে উঠছে। চলছে বাজারহাট কেনাকাটা। কিন্তু তার মাঝে স্বাস্থ্যবিধির কথা যেন সকলেই ভুলে গেছে। মাস্ক পড়তে যেন ভুলে গেছে সকলে। করোনার অস্তিত্ব কেউই মানতে চাইছে না। যা যথেষ্ট ভয়ের। যে ভাবে চারিদিকে শিশুদের জ্বরে আক্রান্ত হওয়ার ঘটনা শোনা যাচ্ছে সেখানে মানুষের উচিত এখনই সচেতন হয়ে যাওয়া। সীমাবদ্ধতার মধ্যে থেকে উৎসবে আনন্দ করা। না তো বিপদ আবার আসবে বলায় বাহুল্য।

হরিশ্চন্দ্রপুর হাসপাতালের মেডিক্যাল অফিসার চিকিৎসক ছোটন মন্ডল বলেন,” বাচ্চারা জ্বর সর্দি-কাশি নিয়ে ভর্তি হচ্ছে ঠিকই। সাথে বাচ্চারা সুস্থ হয়েও যাচ্ছে। সুস্থ হওয়ার হার ভালো।এখনো পর্যন্ত কোন শিশুর মৃত্যু হয়নি।এই সময়ে স্বাভাবিক ভাবে জ্বর একটু বেশি হয়। তাই অন্য সময়ের থেকে এই সময় জ্বর নিয়ে বেশি বাচ্চা ভর্তি।কয়েকজনের করোনার স্যাম্পল টেস্ট হয়েছে।কারোর পজেটিভ আসেনি। তবে আমরা সব রকম ভাবে প্রস্তুত। অক্সিজেন প্লান্ট বসানো হয়েছে। এখানে অক্সিজেন উৎপাদন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *