ব্রেকিং নিউজমালদা

অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে পঁচা আলু সহ কম চাল, ডাল দেওয়ায় বিক্ষোভ

পার্থ ঝা,মালদা;

নিজস্ব প্রতিনিধি ,অঙ্গনওয়াড়ি কর্মী বিনতী রনিয়ার বাড়ির গেটের সামনে পঁচা আলু ফেলে বিক্ষোভ দেখালেন হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের মহেন্দ্রপুর গ্রামের বাসিন্দারা। ঘটনাটি ঘটেছে আজ বিকেল একটা নাগাদ।

জানা গিয়েছে,এদিন ওই কেন্দ্র থেকে অভিভাবকাদের পচা আলু সহ কম চাল ও ডাল দেওয়া হয়। বিষয়টি জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়েন বাসিন্দারা। তারা অঙ্গনওয়ারী কর্মী বিনতী রনিয়ার বাড়ির গেটের সামনে পঁচা আলু ফেলে বিক্ষোভ দেখান।

বাসিন্দাদের অভিযোগ,তাদের দেওয়া আলুগুলি পুরনো ও পঁচা, এবং চাল ডালের পরিমান কম এই বিষয়টি অঙ্গনওয়াড়ি কর্মী বিনতী রনিয়ারকে বলা হয়। কিন্তু তিনি কোনও কথা শুনতে চাননি।উপরন্তু ওই অঙ্গনওয়াড়ি কর্মী এবং তার স্বামী শম্ভু সাহা ও ছেলে অনুপ কুমার সাহা মহিলাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ও মারতে আসেন।
এরপর বাধ্য হয়ে এলাকার জনগণ তাঁকে ঘিরে বিক্ষোভ দেখায়। বাসিন্দারা তাদের উপযুক্ত শাস্তি দাবি করেছেন।

যদিও অঙ্গনওয়াড়ি কর্মী বিনতী রনিয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, ‘বস্তায় খারাপ আলু থাকলেও সেগুলো দেওয়া হয়নি।কয়েকদিন আগে প্যাকেটিং করে রাখা ছিল তাই একটু পচন ধরেছে। সেগুলো পাল্টে দেওয়া হবে।আজ তারা উদ্দেশ্য প্রণোদিত ভাবে এই বিক্ষোভ দেখিয়েছে।’

খবর পেয়ে ওই কেন্দ্রে ছুটে যান মহেন্দ্রপুর গ্রামের পঞ্চায়েত সদস্যা হাসিনা বিবির ছেলে হাসেদুল ইসলাম।তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন বলে খবর।

সুপারভাইজার তপতি কৈইলঠা চৌধুরী জানান সরকারি নির্দেশিকায় ১৮ টাকা কেজি দরে আলু কিলতে বলা হয়েছে।তারা যদি পঁচা আলু দিয়ে থাকে তাহলে গ্রামবাসীরা অভিযোগ জানালে তারা বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মালদা থেকে পার্থ ঝায়ের রিপোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *