কলকাতা

অগ্নিকাণ্ডের মূলে রুফটপ রেস্তোরাঁ! অসন্তুষ্ট মেয়র।

ছাদ বেদখল করে বেআইনি কাজ করা হচ্ছে তাই এত অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে, অভিযোগ মেয়র মন্ত্রী ফিরহাদ হাকিমের। পার্ক স্ট্রিট থেকে মহেশতলা আগুনের আঁতুড়ঘড় কলকাতা। আবার কসবার অ্যাক্রপলিস মলেও লেগেছে বিধ্বংসী আগুন। বিভিন্ন মল থেকে বহু তলে ছাদ গুলিকে অবৈধভাবে কাজে লাগানো হচ্ছে। এদের অনুমতি ছিল কিনা তার খতিয়ে দেখা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন মেয়র।

তিনি বলেন অবিলম্বে এই ব্যাপারে অগ্নি নির্বাপক দপ্তরের সঙ্গে কথা বলা হবে। আগে সুরক্ষা তারপর নির্মাণ। বিভিন্ন প্রান্তে আগুন লাগার কারণ নিয়ে তদন্ত করা হবে বলেও আশ্বস্ত করেছেন মেয়র। কেএমসি এবং অগ্নিনির্বাপন ব্যবস্থা প্রয়োজনে যৌথভাবে কাজ করবে বলে জানিয়েছেন তিনি। তবে কি অগ্নিকাণ্ডের মূলে রুফটফ রেস্তোরাঁ থেকে রুফটপ পাব। বেআইনি নির্মাণ নয় বরং প্রয়োজনে বাংলা থেকে জায়গা দেওয়া হবে। সেখানেই তৈরি করা হবে বাড়ি। কলকাতায় বেআইনি আবাসন তৈরি অবৈধভাবে নির্মাণের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবেন বলেও জানিয়েছেন ফিরহাদ হাকিম।

এদিন শুধু কলকাতার জনজীবন নয় কলকাতায় পথ কুকুরদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়ার আশ্বাস মেয়রের।পথ কুকুরদের শুধু খেতে দিলে হবে না তাদের বাসস্থানের জায়গা দিতে হবে বলেও মন্তব্য করেছেন মন্ত্রী। পূর্বতন বাম সরকারের অনিয়ন্ত্রিতভাবে শহর দখল এবং বাণিজ্যিক প্রতিষ্ঠান তৈরি নিয়েও কটাক্ষ করেন ফিরহাদ হাকিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *